হাতে হাতে ভালোবাসা
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

আবার যদি একটিবার হাতে রাখো হাত...
অবেলায় অঘোরে রচে ভালোবাসা-বিলাস
অদৃশ্য করে দিব
আছে যতো দূরত্ব আর শূন্যতার গিরি-খাঁদ!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
যা খুশি দিয়ো সাজা
সত্যি বলছি,করবনা প্রতিবাদ!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
আবার যদি একটিবার
হাতে রাখো হাত....
তোমায় ভিজিয়ে যাবে
আমার জমাটবদ্ধ অশ্রু-মেঘের হটাৎ বৃষ্টিপাত!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
হৃদয়-আগ্নেয়গিরি নেবে শীতল সমুদ্র -আলিঙ্গনের স্বাদ!
এক নিশিতে,দেখবো দুজন ভালোবাসা সৃষ্টির দৃষ্টি হরন করা
জোনাকিদের মায়াবী আলোক-ফাঁদ!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
আমার অপলক দৃষ্টি-মুখরতায়
হয়তোবা ভুলে যাবে মরচে ধরা অমিমাংসিত সব বিবাদ!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
অপ্রাপ্তির বিষ-ক্ষত মিলিয়ে গিয়ে প্রতিধ্বনিত হবে
ভালোবাসার চেনা ডাক!
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
আবার যদি একটিবার হাতে রাখো হাত...
এই শহরের ব্যস্ত বুকে
ভালোবাসার দখিনা বারান্দায়,
দুজন মিলে নতুন ডোরে আঁকবো নতুন সুপ্রভাত!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।